হৃদয়ের ভূমি
- মহঃ সানারুল মোমিন - হৃদয়ের ভূমি ২৮-০৪-২০২৪

বাংলার মাঠে, নদীর ঘাটে
মধুর সুরে বাজে রাখালের বাঁশি।
বাংলা প্রাণ, বাজে মনে গান
বাংলা মাকে খুব ভালোবাসি।


মাঠের ফসল, দীঘির কমল
মাথা দুলে যেন ডাকে।
হৃদয় আমার, হৃদয় তোমার
চিনে শুধু বাংলা মাকে।


গ্রাম পল্লীর বাঁকে, গুল্মলতার শাঁখে।
বিহঙ্গ পতঙ্গ নাহি চুপ।
সদা সুর বাজে নব নব সাজে
“মা”কে দেখি কি অপরূপ।


দিয়েছে সদা, মুখে অমৃত সুধা।
কি অপরূপ বাংলা ভাষা।
বাংলার মাটি স্বর্ণ চেয়েও খাঁটি
জন্ম নিয়ে সার্থক মোর আশা।


বাংলায় শুনি, সদা অমৃত বাণী,
বাউল সুরে প্রেমের গান।
নদীর বুকে, মহানন্দে সুখে,
ভাটিয়ালী সুর,জুড়ায় প্রাণ


আমি বাঙালী, গর্বে কন্ঠে বলি,
বাংলা পুণ্যভূমি, পুণ্যধাম।
বাংলার পদতলে, সব কিছু ফেলে-
সদা জানাই অয়ুত প্রণাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।